কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বদলী

প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৭

কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বদলী

কাজী মৃদুল,

কোটচাঁদপুর, ঝিনাইদহ

কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম সাধারণ মানুষকে কাঁদিয়ে বদলী হয়ে গেলেন। তিনি এ বছর ১৪ জানুয়ারী এ সার্কেলের প্রথম অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি পুলিশী সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে ব্যাতিক্রম ধর্মী উদ্যোগ নেয়াসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময়, সাধারণ মানুষের অভিযোগ সরাসরি শুনে দ্রুত ব্যবস্থা নেয়াসহ প্রায় প্রতি নিয়ত এক একটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের পুলিশী সেবা ও ভাল মন্দ সম্পর্কে বিচার বিশ্লেষণ ও উদ্বুদ্ধকরণ সভা করে যেতেন।

 

তিনি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকদের সাথে কাাঁদে কাাঁদ মিলিয়ে এলাকার আইনশৃঙ্খলার মান উন্নয়নে কাজ করে কোটচাঁদপুর-কালিগজ্ঞ বাসির কাছ থেকে পুলিশ অফিসার হিসাবে যে ভালবাসা অর্জন করেছেন এমনটি অতিতে আর দেখা যায়নি। যে কারণে অল্প সময়ে এমন একজন নিষ্ঠাবান পুলিশ অফিসার বদলী হয়ে যাওয়াতে হতাশ হয়েছেন এসব এলাকার মানুষ। রেজাউল করিম অতিরিক্ত পুলিশ সুপার হয়েও পুলিশী গ-ির বাইরে গিয়ে অসহায় গরীব ছাত্রছাত্রীদের নিজ উদ্যোগে আর্থিক সহায়তা করেছেন যথেষ্ট। একই ভাবে ভাঙ্গা রাস্তা মেরামতের নজিরও রয়েছে তার।

 

এ ছাড়াও মাদক থেকে মুক্ত রাখতে যুবসমাজকে প্রতিনিয়ত খেলাধুলায় উদ্ধুদ্ধ করতে প্রতিনিয়ত প্রতিযোগিতামুলক খেলার আয়োজকও ছিলেন তিনি। এছাড়ও এলাকায় লাইব্ররি স্থাপনসহ বিভিন্ন সামাজিক কাজে যুক্ত ছিলেন তিনি। ২৯ তম ব্যাচের এই মেধাবী পুলিশ কর্মকর্তা ইতোপূর্বেও ট্যুরিস্ট পুলিশ, কক্সবাজারসহ পুলিশের অন্যান্য ইউনিটে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে এসেছেন বলে জানা গেছে। এ ব্যাপারে কোটচাঁদপুর পৌর মেয়র জাহিদুল ইসলাম জাহিদ বলেন, অল্প সময়ে অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম তিনি তার কাজের মাধ্যমে এ অঞ্চলের মানুষের ভালাবাস অর্জন করতে পেরেছেন। যা এলাকার মানুষ তাকে মনে রাখবে দীর্ঘদিন।

 

বলুহর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, এলাকাতে যে ভাবে সাধারণ মানুষের সাথে মিশে আইন শৃংখলা রক্ষার্থে ও সামাজিক কাজ করেছেন সে জন্য এ পুলিশ অফিসারকে ভুলার নয়। অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমকে কোটচাঁদপুর সার্কেলে কাজ করার অভিজ্ঞতা সম্পের্কে তিনি বলেন, আমার নওগাঁ জেলাতে বদলি হয়েছে। তবে এ এলাকার মানুষ খুবই ভাল। আমি আমার কর্মকালীন সময়ে এলাকার মানুষের যে সমর্থন ও ভালবাসা পেয়েছি তা আমার ভবিষ্যৎ কর্মজীবনে অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি সকলের দোয়া কামনা করেছেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ