কোটচাঁদপুরে একটি অসহায় পরিবার অবরুদ্ধ

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

কোটচাঁদপুরে একটি অসহায় পরিবার অবরুদ্ধ

ঝিনাইদহ সংবাদ ডেস্ক:
ঝিনাইদহের কোটচাঁদপুরে এক অসহায় পরিবারকে তারকাটার বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখার বিষয়ে কোটচাঁদপুর মডেল থানায় অভিযোগ করা হয়েছে।
অভিযোগে জানা যায়,কোটচাঁদপুর উপজেলার কাগমারি গ্রামের মৃত জলিল মুন্সীর মেয়ে আয়েশা সিদ্দিকা তার ক্রয় করা সম্পত্তিতে দীর্ঘ ২০ বছর ধরে বসবাস করে আসছে। কিন্তু ভূমিদস্যু আরজিনা ও বিলকিস তারকাটার বেড়া দিয়ে ঐ পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছে। এলাকায় গণমান্য ব্যক্তিবর্গ বিচার করলেও আরজিনা বেগম ও বিলকিস বিচার মানছে না। ইতোপূর্বে তারা আয়েশা সিদ্দিকাকে মারধোর করে রক্তারক্ত জখম করার ঘটনাও ঘটিয়েছে।
এ ব্যাপারে ভুক্তভোগী আয়েশা সিদ্দিকা জানায়, কাগমারি মৌজার ৩১৮২ ও ৩১৮৩ নং দাগে আমার বাড়ি হতে বের হওয়ার পথের জমির মালিক আরজিনা ও বিলকিস দেড় হাত করে জমি দিবে এমন শর্তে বলুহর ইউনিয়ন পরিষদে ২জন ইউপি সদস্যের মাধ্যমে সরকারি স্ট্যাম্পে আপোষ মীমাংসা হয়। বর্তমানে তারা এই আপোষ অমান্য করে আমার চলার পথ বন্ধ করে রেখেছে। এখন তারা আমাকে নানাভাবে হয়রানি করছে এবং আমার পরিবারকে ভিটে ছেড়ে চলে যাবার জন্য প্রানণাশের হুমকি দিচ্ছে। আমার ক্রয়সূত্রে সম্পত্তিতে বসবাস ও ভূমিদস্যু আরজিনা ও বিলকিসের হাত থেকে বাঁচার জন্য প্রশাসন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
আজমপুর ইউপি সদস্য সবুর খান বলেন, উক্ত ঘটনায় আমরা ইতিমধ্যে অনেকবার সালিশ বৈঠক করেছি কিন্তু প্রতিপক্ষ আরজিনা ও বিলকিস সালিশ বৈঠক মানছে না। ভুক্তভোগী আয়েশা সিদ্দিকা পথের জন্য জমি ক্রয় করতে চাইলেও তারা বিক্রি করবে না বলে সাফ জানাচ্ছে।
বলুহর ইউপি সদস্য আরিফুল ইসলাম বলেন, প্রথমদিকে দিকে তারা পথের জন্য দেড় হাত করে জমি দিতে রাজি হলেও বর্তমানে সমস্যা করছে এবং তারকাটার বেড়া দিয়ে পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছে। তারা বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য দেড় হাত করে দু’পক্ষের আপোষ করেছিল।

এ সংক্রান্ত আরও সংবাদ