শৈলকুপায় গণহত্যা দিবসে শহীদদের স্মরণে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

শৈলকুপায় গণহত্যা দিবসে শহীদদের স্মরণে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান

ঝিনাইদহ সংবাদ ডেস্ক:

 

১৯৭১ সালের ১৪ অক্টোবর মহান মুক্তিযুদ্ধের সময় ঝিনাইদহের শৈলকুপার আবাইপুর রক্তক্ষয়ী যুদ্ধে শহীদ হন ১৮ জন বীর মুক্তিযোদ্ধা। সেই শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) সকালে আবাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস এ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের সভাপতিত্বে ও আসাদুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজি আব্দুর রশিদ বিশ্বাসের পুত্র আলহাজ নজরুল ইসলাম দুলাল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বিশ্বাস বিল্ডার্স এবং দৈনিক কালবেলার এমডি নজরুল ইসলাম দুলাল বলেন, ১৯৭১ সালে বাংলার সাহসী বীর সন্তানরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। যাদের বুকের তাজা রক্তের বিনিময়ে আজ আমরা স্বাধীন দেশে বসবাস করি তারা আজ শহীদ। শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের খোঁজখবর রাখা উচিত। আগামী দিন দেশ পরিচালনার ক্ষেত্রে তাদের সঠিক মূল্যায়ন করা উচিত।

 

 

 

নজরুল ইসলাম দুলাল আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপ্রত্যাশী। তিনি দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হলে অবহেলিত মুক্তিযোদ্ধা পরিবার ও এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করবেন বলে ওয়াদা করেন।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নয়ন করেছেন তা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে সরকারের উন্নয়ন জনগণের কাছে তুলে ধরেন।

শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক জেলা কমান্ডার গোলাম মোস্তফা লোটন, সাবেক উপজেলা কমান্ডার মনোয়ার হোসেন মালিতা, ডেপুটি কমান্ডার মেহের আলী ও বীর মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেনসহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধা।

বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধারা বলেন, আলহাজ নজরুল ইসলাম দুলাল আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেলে তাকে বিজয়ী করতে ১৯৭১ সালের মতো আবারও নবীনদের সঙ্গে নিয়ে ঝাঁপিয়ে পড়বেন।

আলোচনা সভা শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ