নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ শৈলকুপার নৌকার প্রার্থীর বিরুদ্ধে

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২৩

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ শৈলকুপার নৌকার প্রার্থীর বিরুদ্ধে

ঝিনাইদহ সংবাদ ডেস্ক –  দাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ব নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে ঝিনাইদহ ১ শৈলকুপা আসনের নৌকার প্রার্থী আব্দুল হাই এর বিরুদ্ধে। এই বিষয়ে শৈলকুপা থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সতন্ত্রপ্রার্থী নজরুল ইসলাম দুলাল জেলা রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দিবেন বলে জানা গেছে।

সতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল অভিযোগ করেন ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়ন যাচাই বাছায় পূর্বে রবিবার ৩ (ডিসেম্বর) তারিখে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে শৈলকুপা পৌর এলাকায় প্রধান সড়কে গণসংযোগ,প্রতিক উল্লেখ করে গণমিছিল,নির্দিষ্ঠ প্রতিকে ভোট প্রার্থনা ,রাস্তা বন্ধ করে গণজমায়েতকরে জনদূর্ভোগ সৃষ্টি,নির্বাচনি বক্তব্য প্রদান যা নির্বাচনি আচরন বিধি লংঘনের শামীল। যা বিভিন্ন গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম, ভিডিও ফুটেজে ও অনলাইন নিউজ পোর্টালে প্রচারিত হয়েছে।

 

 

এ ধরনের কাজ “সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(খ), ৬(গ), ৮(ক), ১১(খ) এবং ১২ বিধির সুস্পষ্ট লংঘন।

এ বিষয়ে জানতে ঝিনাইদহ ১ শৈলকুপা আসনের নৌকার প্রার্থী আব্দুল হাই এর মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ সংক্রান্ত আরও সংবাদ