হরিনাকুণ্ড উপজেলার জোড়াদহ ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩

হরিনাকুণ্ড উপজেলার জোড়াদহ ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঝিনাইদহ জেলার হরিনাকুণ্ডতে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও শোকদিবস পালন করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় , হরিনাকুণ্ডু উপজেলার ২ নং জোড়াদহ ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু মিয়ার উদ্যোগে, নিজ ইউনিয়ন ২ নং জোড়াদহ তে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জোড়াদহ ইউনিয়নে দোয়া মাহফিল, আলোচনা সভা ও গনভোজের আয়োজন করা হয়। গনভোজে ইউনিয়নের প্রায় ৮ হাজার মানুুষের  মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু মিয়া নিজ হাতে সবার মাঝে খাবার তুলে দেন।

 

শিশুদের হাতে খাবার তুলে দিচ্ছেন জোড়াদহ ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু মিয়া

 

এসময় জোড়াদহ ইউনিয়ন চেয়ারম্যান জনাব জাহিদুল ইসলাম বাবু মিয়া বলেন,

আজ শোকাবহ ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস । বাঙালি জাতির জীবনের সবচেয়ে কলঙ্কময়, বেদনার দিন । স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ।
আজকের এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ৭৫ এর কালো রাতের সকল শহীদদের । স্মরণ করছি মুক্তিযুদ্ধে শহীদ হওয়া ৩০ লাখ শহীদদের, স্মরণ করছি দুই লাখ মা বোনদের ।
১৯৭৫ সালের এই দিনে কাকডাকা ভোরে বিপথগামী কিছু সেনা সদস্য ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে । বাঙালি জাতির ললাটে এঁটে দেয় কলঙ্কের তিলক । যে কলঙ্ক থেকে দেশ জাতি আজও পুরোপুরি মুক্তি হতে পারিনি। কারণ বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় আংশিক কার্যকর হয়েছে। এখনো দন্ডপ্রাপ্ত কয়েকজন খুনি বিদেশে পালিয়ে রয়েছে। অবিলম্বে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে।