কমরেড আব্দুল হামিদ ও ওমর আলী স্মরণে কালীগঞ্জ ওয়ার্কার্স পার্টির সভা

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২৩

কমরেড আব্দুল হামিদ ও ওমর আলী স্মরণে  কালীগঞ্জ ওয়ার্কার্স পার্টির সভা

ঝিনাইদহ প্রতিনিধি॥ ১৮ মার্চ’২০২৩
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক ঝিনাইদহ জেলা সম্পাদক কমরেড আব্দুল হামিদের ৭ম মৃত্যু বার্ষিকী ও সাবেক জেলা সদস্য কমরেড ওমর আলীর ১৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শনিবার সকালে (১৮ মার্চ) সকাল ১১ টায় কালীগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পার্টি এক যৌথ স্মরণসভার আয়োজন করে।
কালীগঞ্জ শহরের রাফা প্লাজায় উপজেলা ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে পার্টির উপজেলা নেতা কমরেড ডাক্তার আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন পাটির উপজেলা নেতা কমরড গোলাম মোস্তফা, জয়দেব কুমার দাশ, বাহার আলী, প্রভাষক বিপ্লব বিঞ্চু ও যুবমৈত্রীর উপজেলা সাধারন সম্পাদক সুমন দত্ত। বক্তাগণ আন্দোলন-সংগ্রামে এ দু’নেতার জীবন –সংগ্রাম অনুসরনের কথা বলেন।
এ দুই নেতা ওয়ার্কার্স পার্টির সাথে থেকে আজীবন শোষিত-বঞ্চিত মানুষের পক্ষের লড়াই- সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। কমরেড আব্দুল হামিদ মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদকও নির্বাচিত হয়েছিলেন। রাজনীতি ছাড়াও কমরেড ওমর আলী নিজ গ্রাম মহেশ্বরচাঁদাকে কৃষি উন্নয়নের মডেলে রুপান্তরিত করে দেশ-বিদেশে সে মডেল ছড়িয়ে দেন। এর জন্য তিনি মরনোত্তর রাষ্ট্রীয় পদকও পান। কমরেড আব্দুল হামিদ ২০১৬ সালের ১৭ মার্চ ও কমরেড ওমর আলী ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি মৃুত্যবরন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ