শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ অনিয়ম দুর্নীতির যাদুঘর শিরোনামে লেখা সংবাদের পরিপ্রেক্ষিতে বলতে চাই

প্রকাশিত: ৬:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৭

শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ অনিয়ম দুর্নীতির যাদুঘর শিরোনামে লেখা সংবাদের পরিপ্রেক্ষিতে বলতে চাই

আমাদের শৈলকুপার আপামর জনগনের প্রত্যাশা শুধু শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির শাস্তির বিষয়ই মুখ্য নয় আরো অনেক বিষয় রয়েছে যেগুলো দীর্ঘ দিনের যে বিষয়গুলোর কিছু কিছু দাবি ইতোমধ্যে ছাত্র-ছাত্রীরা তুলেছিল এ নিয়ে আন্দোলনও করেছিল তবে আমি যতদুর জানি এসব দাবির মধ্যে কলেজে হোস্টেল চালু ও অনার্স কোর্স খোলা সহ সরকারী কলেজ হিসেবে সকল শর্ত পূরণের দাবি।

কিন্তু কি হল, শৈলকুপার জনসাধারনের কেউই আর এ বিষয় সম্পর্কে জ্ঞাত না আন্দোলন থেমে গেল কিন্তু জনগন জানলো কি? অধ্যক্ষের দুর্নীতি অনিয়মের বাণিজ্যিক ফরমূলা।,কিভাবে শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজে দুর্নীতি অনিয়ম হচ্ছে? জনসাধারন জানলো না শুধু ছাত্র-ছাত্রীদের ন্যায় দাবির ফলাফল কি হল? যেখানে প্রতিষ্ঠান প্রধান দুৃৃর্নীতি অনিয়মের ব্যবসা খুলে বসেছে সেখানে দুর্নীতি অনিয়ম তাহলে কতটা শক্ত অবস্তান নিয়েছে সেটা সত্যিই চিন্তার বড় একটা বিষয় যে এই দুর্নীতিবাজরা নিজেদের কত চতুর, কত সাহসী, কত শক্তিশালী ভেবে দিনের পর দিন এই প্রতিষ্ঠানটিকে ধ্বংস করে চলছে ।

 

অথচ শৈলকুপা উপজেলার একমাত্র সরকারী শিক্ষা প্রতিষ্ঠান শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ বলা যায় শৈলকুপার মানুষের পরিচয়ের একটি বড় জায়গা আর সে জায়গা বা প্রতিষ্ঠানটিকে সকল প্রকার দুর্নীতি, অনিয়ম, বিশৃংঙ্খলা মুক্ত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার দায়িত্ব শৈলকুপার জনগনের, কারণ এ প্রতিষ্ঠান আমাদের, এ প্রতিষ্ঠানে লেখাপড়া করবে আমাদের কারো সন্তান, কারো ভাই,কারো বোন, কারো আত্বীয়, প্রতিবেশী।

 

আগামী দিনের সূর্য সন্তান হবে এসব ছাত্র-ছাত্রী এমন কি আগামী বিশ্ব নেতৃত্ব দিবে এই শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজের কৃতিমান কোন ছাত্র-ছাত্রী, অদুর ভবিষ্যতে কেউ না কেউ আসতে পারে সেই মশাল জ্বালিয়ে শৈলকুপাকে সবার শীর্ষে তুলে ধরতে, মেলে ধরতে এবং এই প্রতিষ্ঠান থেকে শৈলকুপার আপামর জনগন চায় সেই সূর্য সন্তান তৈরি হোক যারা দেশ জাতি ও বিশ্ববাসীর জন্য কাজ করতে পারে কারন পৃথিবীটা এখন বিশাল বড় নয় পৃথিবীটা এখন প্রযুক্তি উন্নতির সাথে সাথে অনেক ছোট হয়ে বিশ্বগ্রামে পরিবর্তন হয়েছে। যেখানে বিশ্ব পরিবর্তন হচ্ছে সে পরিবর্তনের ছোয়া বিশ্বের সর্বত্র তখনো শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ অন্ধকারে তাহলে শৈলকুপার মৌলিক অবস্তান কোথায়? ।

 

সুতরাং অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির শাস্তিসহ কলেজের সকল অনিয়ম দূর্নীতির বলয় ভেঙে শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ তথা শৈলকুপার মানোন্নয়নে ছাত্র-ছাত্রীদের ন্যায় দাবি পূরণের পক্ষে শৈলকুপার জনগনেরও দাবি কলেজ হোস্টেল চালু, অনার্স কোর্স খোলা সহ সরকারী কলেজ হিসেবে সব শর্ত পূরণ হোক।