ইবি রোভার স্কাউটের নবীন বরণ অনুষ্ঠান

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৭

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রোভার স্কাউট গ্রুপের বার্ষিক ভোজ, নবীন বরণ ও প্রবীন বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় রোভার স্কাউট অফিসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মোস্তফা যুবাইর আলম এবং সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা রোভারের সম্পাদক এ কে এম সামসুল হক। আলোচক ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আর.এস.এল প্রফেসর ড. কামরুল হাসান, ড. শাহাবুল আলম ও প্রফেসর ড. আমিনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, স্কাউটস ধর্ম-বর্ণ-লিঙ্গ-সম্প্রদায় নিরপেক্ষ অসাধারণ একটি সংস্থা। একজন সুযোগ্য রোভার সদস্য হবেন বিনয়ী, অনুগত ও জীবের প্রতি দয়াশীল। সব সময় থাকবেন প্রফুল্ল, চিন্তাশীল ও কাজকর্মে নির্মল।

ভিসি আরও বলেন, একজন রোভার কর্মে ও চিন্তায় তার নিকটতম প্রতিবেশী থেকে তার দেশ এবং সারাপৃথিবী কোনভাবেই ক্ষতিগ্রস্থ হবে না।

এর আগে টিএসসিসির সামনের আমবাগানে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা এবং রোভার স্কাউটস-এর পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা এবং রোভার স্কাউটস্-এর পতাকা উত্তোলন করেন প্রফেসর ড. রুহুল কে এম সালেহ। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও চারজন সেরা রোভার মোঃ আশরাফুল আলম, আবু তাহের, আরিফুর রহমান এবং মোস্তফা কামালকে ক্রেস্ট প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ