কালীগঞ্জে শুভ জন্মাষ্টমী উদযাপন

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৭

কালীগঞ্জে শুভ জন্মাষ্টমী উদযাপন

ঝিনাইদহের কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহাবত ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে। হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্ম গ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

দিনটি উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। সোমবার জন্মাষ্টমী উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কালীগঞ্জ উপজেলা শাখা এক সার্বজনীন প্রার্থনা ও আলোচনা সভার আয়োজন করে ।

অনুষ্ঠানে মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার মঙ্গল প্রদীপ জ্বালিয়ে শুভ উদ্বোধন করেন।

এদিন কর্মসূচির মধ্যে ছিলো সকাল ৮ টায় শ্রী শ্রী গীতাযজ্ঞ,৯ টায় মন্দির প্রাঙ্গনে আলোচনা সভা ১০টায় পতাকা উত্তোলন সকাল ১১ টায় ঐতিহাসিক জন্মাষ্টমী শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন এবং রাতে কৃষ্ণ পূজা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই সময় বিভিন্ন, মঠ ও মন্দির থেকে আগত ভক্তবৃন্দ সকালে কালীমন্দিরে সমবেত হন।

ঐতিহাসিক জন্মাষ্টমী মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, বিশেষ অতিথি ছিলেন, ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রিয় পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বাবু কনক কান্তি দাস, উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান, ভূমি অফিসার যাদব সরকার, পৌরমেয়র আলহাজ্ব মকছেদ আলী, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, সাবেক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজু, পূজা উদযাপন কমিটির সভাপতি সুনিল ঘোষ, সার্বজননী কালীবাড়ীর সাধারন সাধারণ সম্পাদক শংশাঙ্ক কুমার শানা, সহ-সাধারন সম্পাদক শিবু পদ বিশ্বাস, সাবেক কমিশনার মাসুদুর রহমান মন্টু, বারবাজার ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সার্বজননী কালীবাড়ী সাংস্কৃতিক সম্পাদক প্রভাত কুমার ব্যানার্জী, জন্মাষ্টমী উপলক্ষে সরকার সোমবার সরকারি ছুটি ঘোষণা করেছে।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্বজননী কালীমন্দিরের সহ-সভাপতি নান্টু সাহা।

এ সংক্রান্ত আরও সংবাদ