আধুনিক কৃষি প্রযুক্তির অন্নেষনে জাপান যাচ্ছেন হরিণাকুন্ডু কৃষি কর্মকর্তা

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০

আধুনিক কৃষি প্রযুক্তির অন্নেষনে জাপান যাচ্ছেন হরিণাকুন্ডু কৃষি কর্মকর্তা

হরিনাকুন্ডু প্রতিনিধি ॥ ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার সৃযোগ্য কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধুরী “টেকনোলোজিক্যাল ইন্টারভেনশন ইন দি প্রোডাকশন এন্ড প্রোসেসিং অব ফ্রুটস এন্ড ভেজিটেবল” শীর্ষক সাত দিনের জন্য জাপানে স্টাডি ট্যূরে যাচ্ছেন।

স্টাডি ট্যূরে কৃষি কর্মকর্তা সহ মাঠ পর্যায়ের তিনজন কর্মকর্তা এবং কৃষি মন্ত্রণালয় ও প্রধান কার্যালয়ের ছয় জন কর্মকর্তা যাচ্ছেন। বৃহস্পতিবার দিবাগত রাত একটায় ক্যাথেপ্যছেফিক এয়ার লাইনসে কর্মকর্তারা রওনা হয়েছেন। ইতিমধ্যে এ কর্মকর্তার সুদৃষ্টিতে হরিণাকুন্ডু উপজেলা থেকে পান বিদেশে রপ্তানী করা হয়েছে। আরোও উন্নত মানের উৎপাদিত ফসল বিদেশে রপ্তানি করার লক্ষে কাজ করে যাচ্ছেন তিনি।

উপজেলা কৃসি কর্মকর্তা সম্পর্কে পারদখলপুর গ্রামের ভুট্র চাষি নচরুল ইসলাম আমার সংবাদকে বলেন,স্যার আসার পর থেকে সরাসরি আমার ক্ষেত্রে এসে বিভিন্ন পরামর্শ দিয়েছেন যাহার ফলে আমি এ বছর ভুট্রা চাষে ব্যাপক ফলন পাব বলে আশা করছি। পোলতাডাঙ্গা গ্রামের ওলকুচু চাষি বলেন,এমন কর্মকর্তা থাকলে আমাদের মত কৃষকের জন্য খুবিই সুবিধা। তিনি সব সময় সরোজমিনে এসে পরামর্শ দিয়ে থাকেন।যাহার ফলে ফসলের বাম্পার ফলন হচ্ছে।

এ ব্যপারে জানতে চাইলে আরশেদ আলী চৌধুরী বলেন জাপান সরকারের অনুদানে স্টাডিট্যূরের অর্জিত জ্ঞান মাঠ পর্যায়ে কৃষকদের জন্য কাজে লাগাতে চাই,এছাড়াও এ শিক্ষামূলক সফর থেকে অর্জিত শিক্ষা হরিণাকু-ুর তৃণমূল পর্যায়ের কৃষকদের ভাগ্যের চাকা ঘোরাতে সাহায্য করবে বলে তিনি জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ