ইবিতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০১৭

ইবিতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

আবু হুরাইরা,ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৭ পালিত হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে ফলিত পুষ্টি ও খাদ্য বিভাগ র‌্যালি ও সমাবেশের আয়োজন করে।

বিশ^বিদ্যালয় সূত্রে জানা যায়, ‘মাতৃদুগ্ধ টেকসই করতে আসুন ঐক্যবদ্ধ হই’ শ্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য বিভাগ ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ থেকে একটি র‌্যালি শুরু করে। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. আব্দুস সামাদ, অ্যাসোসিয়েট প্রফেসর ড. এ.টি.এম মিজানুর রহমান, অ্যাসিসটেন্ট প্রফেসর শেখ শাহিনুর রহমানসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর শেখ শাহিনুর রহমান বলেন, ‘জন্মের পর মাতৃদুগ্ধ প্রতিটি শিশুর জন্য গুরুত্বপূর্ণ। জন্মের পরই শিশুকে মায়ের শাল দুধ খাওয়া প্রয়োজন। শালদুধ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বড়ায়। এছাড়াও এ দুধে মায়ের স্তন ক্যান্সারের ঝুকি কমে। দেশের সকল পর্যায়ে সচেতনতা বৃদ্ধির মাধ্যেমে শতভাগ মাতৃদুগ্ধপান নিশ্চত করা সম্ভব হবে। আসুন আমরা মাতৃদুগ্ধপান টেকসই করতে ঐক্যবদ্ধ হই।’

এ সংক্রান্ত আরও সংবাদ