কালীগঞ্জে বয়স্ক ভাতার আরও ১০টি কার্ড বাতিল

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০১৭

কালীগঞ্জে বয়স্ক ভাতার আরও ১০টি কার্ড বাতিল

ঝিনাইদহের কালীগঞ্জ পৌর এলাকায় বিতরণ করা বয়স্ক ভাতার কার্ডের মধ্যে আরও ১০টি কার্ড বাতিল করেছে কালীগঞ্জ উপজেলা প্রশাসন। এনিয়ে মোট ১২টি কার্ড বাতিল করা হলো। উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি পৌর এলাকায় ৩৫টি বয়স্ক ভাতার কার্ড বিতরণে অনিয়মের খবর  বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান বয়স্ক ভাতা উত্তোলন কার্যক্রম বন্ধ করে দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) যাদব সরকারের নেতৃত্বে ৮ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে আরও ১০ টি বয়স্ক ভাতা কার্ড বিতরণে অনিয়ম পান। সেই ১০ টি কার্ডের মালিক স্বচ্ছল হওয়ায় তাদের কার্ডগুলো বাতিল করা হয়েছে।

যাদের কার্ড বাতিল করা হয়েছে তারা হলেন শ্রীরামপুর গ্রামের মরিয়ম বেগম, বাকুলিয়া গ্রামের সুন্দরী বিবি, একই গ্রামের জাহানারা বেগম, বলিদাপাড়া সেকেন্দার আলী, শচীন্দ্রনাথ সরকার ও আয়ুব হোসেন, বড় রায়গ্রামের হাজেরা বেগম, চাঁচড়া গ্রামের খায়রুন নেছা, শিবনগরের আবদুল মজিদ ও ফয়লা গ্রামের গোলাম হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান জানান, নিশি কান্ত সাহা ও শুকুমার মুখার্জী মত তিন তলা ও দুই তলা বাড়ির মালিক বয়স্ক ভাতার কার্ড পাওয়ার খবর পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ার পর তিনি ভাতা প্রদান বন্ধ করে দিয়ে তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি তদন্ত করে আরও ১০ জন স্বচ্ছল ব্যাক্তি বয়স্ক ভাতার কার্ড পাওয়ার রিপোর্ট প্রদানের পর তিনি ওই ১০ জনের কার্ডও বাতিল করেছেন।

গরিব, দুস্থ ও অসহায় ব্যাক্তিদের পরিবর্তনে স্বচ্ছল ব্যাক্তিদের কার্ড কারা প্রদান করলো এবং তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, ‘তদন্ত হয়েছে। পূর্ণাঙ্গ রিপোর্ট পেলে ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

কালীগঞ্জের কলেজপাড়ার তিন তলা বাড়ির মালিক নিশি কান্ত সাহা ও ফয়লার (নলডাঙ্গা) কোটি পতি শুকুমার মুখার্জী বয়স্ক ভাতা কার্ড পেয়ে পত্র পত্রিকার শিরোনাম হন এবং তাদের কার্ড বাতিল করা হয়। সেই খবর পড়ে ইউএনও ছাদেকুর রহমান ভাতা প্রদান বন্ধ করে দিয়ে তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি তদন্ত করে আরও ১০ জন স্বচ্ছল ব্যাক্তি বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন বলে রিপোর্ট প্রদান করেন। পৌর এলাকায় বিতরণ হওয়া ৩৫ টি কার্ডের মধ্যে ১২ টি কার্ড বাতিল করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ