শিক্ষা প্রতিষ্ঠান সবুজায়ন করার লক্ষে  বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নিয়েছে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহান

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

শিক্ষা প্রতিষ্ঠান সবুজায়ন করার লক্ষে  বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নিয়েছে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহান

 

আব্দুল্লাহ আল মাসুদ-

“শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ” স্লোগান সামনে রেখে ঝিনাইদহের শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে সবুজায়ন করার লক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নিয়েছে জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি রাসেদুল হাসান সোহান।

বুধবার সকালে সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে  এ  বৃক্ষ রোপণ কর্মসূচির পালিত হয়েছে।

এ কর্মসূচির সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্ধোধন করেন, ঝিনাইদহ-মাগুরা সংরক্ষিত আসনের মহিলা এমপি খালেদা খানম। এসময় উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা।

প্রধান অতিথি বৃক্ষ রোপনের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, আমাদের সমাজে বৃক্ষের গুরুত্ব অপরিসীম। ছাত্রলীগের এই ধরণের মহতী কর্মসূচি আবারো প্রমাণ করলো, এই দেশের স্বাধীনতা অর্জনে আমরা যেমন তাজা প্রাণ বিসর্জন দিতে ভয় পাইনা, তেমনি পরিবেশ রক্ষাই আমরা প্রতিজ্ঞাবদ্ধ। দূষণমুক্ত পরিবেশ সকল নাগরিকের প্রতাশ্যা। তাই এই বাংলাদেশকে দূষণমুক্ত করা ও পরিবেশ ভারসাম্য রক্ষার মত মহৎ দায়িত্ব কাঁধে নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের সাহসী এ নেতাকর্মীরা।

বাংলাদেশ ছাত্রলীগের ঝিনাইদহ জেলা শাখার সহ-সভাপতি রাসেদুল হাসান সোহান বলেন, ঝিনাইদহের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। আমার লক্ষ্য শিক্ষাপ্রতিষ্ঠান কে সবুজায়ন করে একটি সুন্দর পরিবেশ তৈরী করা। আপনারাই  আগামী পৃথিবীর নেতৃত্বদেবেন তাই আপনাদের ভেতর সচেতনতা সৃষ্টি করা । তিনি বলেন আপনারা অবগত আছেন, পৃথিবীর উত্তর মেরু, দক্ষিণ মেরুতে বরফ গলতে শুরু করেছে, যা আগামী পৃথিবীর জন্য একটি ভয়ংকর দু:সংবাদ, একটি দেশের মোট ভূখন্ডের ২৫ ভাগ বনভূমি থাকতে হবে, তা না হলো সে দেশের জলবায়ু জীববৈচিত্রের বিরুদ্ধে কাজ করবে, এই সকল দূর্যোগ মোকাবেলা করতে হলে গাছ লাগানোর বিকল্প আর কিছু নেই, আজ থেকে আপনারা নিজ বাড়িতে একটি করে হলেও গাছ লাগাবেন, তবেই সবুজ শ্যামল বাংলা গড়ে উঠবে। আপনারা আমাকে সহযোগিতা করবেন, টাকা দিয়ে নয়, ভালোবাসা আর উৎসাহ দিয়ে।

শিক্ষার্থী জেরিন  বলেন, আজকের মতো মহতী কার্যক্রম আগামীতে পরিচালনা অব্যাহত রাখলে শিগ্রই সাধারন শিক্ষার্থীদের মন জয় করতে পারবেন এই ছাত্র সংগঠনটি।

এ কর্মসূচির প্রথম দিনে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে গাছের চারা রোপন করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের মাঝে ৩০০ গাছের চারা বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ