মহেশপুরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারে বিরুদ্ধে প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭

মহেশপুরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারে বিরুদ্ধে প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

 

মহেশপুর প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মালেক গাজীর বিরুদ্ধে প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
জানা গেছে, যুদ্ধকালীন থানা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার শামছুল আলম মহেশপুর উপজেলা নির্বাহী বরাবর এই অভিযোগটি দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে ২০১৬-১৭ অর্থ বছরে হাট-বাজারের অর্থ থেকে ৪% টাকা অসুস্থ দরিদ্র মুক্তিযোদ্ধাদের সন্তানদের লেখাপড়ার খরচ বাবদ অনুদান হিসেবে ৩লাখ ৩৪ হাজার ৪শ টাকা ৪৭ জন মুক্তিযোদ্ধাদের অনকুলে বরাদ্দ দেওয়া হয়। উক্ত টাকা মহেশপুর সোনালী ব্যাংক শাখায় চেক প্রদান করা হয়। উক্ত চেকগুলি বরাদ্দকৃত মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ক্ষমতার প্রভাব খাটিয়ে টাকাগুলি হাতিয়ে নেয়। এছাড়া ২০১৭ সালের মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা হতে প্রত্যেক মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধাদের স্ত্রীদের কাছ থেকে নগদে ১ হাজার টাকা করে মোট ৩লাখ ৪৫ হাজার টাকা নিয়ে নেয়। সর্বমোট ৬লাখ ৮৮ হাজার ৪শ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করা হয়েছে।
অভিযোগ পাওয়ার বিষয়টি মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার নিশ্চিত করেছেন এবং এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি)কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে।
তদন্ত কমিটির প্রধান এসিল্যান্ড তাসলিমা আক্তার জানান ৫নভেম্বর সকাল ১০টায় তদন্ত কমিটি কার্যক্রম শুরু করবে এবং উভয়পক্ষকে হাজির হওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে।
এ বিষয়ে আব্দুল মালেক গাজী সাংবাদিকদের জানিয়েছেন বিষয়টি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। একটি পক্ষ আগামী নির্বাচনে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এগুলি করছে।

এ সংক্রান্ত আরও সংবাদ