হরিনাকুন্ডু ইউএনও’র মহানুভবতা

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৭

হরিনাকুন্ডু ইউএনও’র মহানুভবতা

একজন কিশোরী শিক্ষার্থী পরীক্ষার হলে খাতায় না লিখে পেটে ব্যথার যন্ত্রনায় ছটফট করছে। বিষয়টি কেন্দ্র সচিব, হলসুপার, কক্ষ পরিদর্শক কারুর নজরে কােেড়নি। কিন’ নির্বাহী ম্যাজিষ্ট্রেট কক্ষটি পরিদর্শন কালে ব্যথাতুর কিশোরীর ছটফটানি দেখে পাশে ছুটে যান। জানতে চান তার কাঁদার কারণ। এমটি ঘটেছে জেএসসি পরীক্ষার ২য় দিন জোড়াদহ মাধ্যমিক বিদ্যালয কেন্দ্রে। এদিন বাংলা ২য় পত্র পরীক্ষায় অংশ গ্রহণ করে ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী চাঁদনী খাতুন। সবেমাত্র পরীক্ষা শুরু হয়েছে, কিন’ কোন কিছু না লেখে ৬নং কক্ষে বসে অঝরে কাঁদছে চাঁদনী। এসময় বিষয়টি দৃষ্টিগোচর হয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের।

তিনি দরদী মনে চাঁদনীর পাশে এগিয়ে যেয়ে খাতায় না লিখে কাঁদার কারণ জিজ্ঞাসা করেন। চাঁদনী তার অ্যপেন্ডিসের সমস্যা জনিত অসহনীয় ব্যথার কথা জানায়। তাৎক্ষনিক ভাবে উপজেলা নির্বাহী অফিসার উপজেলা স্বাস’্য কর্মকর্তা ডা. জামিনুর রশিদের সাথে যোগাযোগ করে তাকে ব্যথা নাশক ইন্‌েজকশন ও ঔষধ সেবন করিয়ে অপাতত ব্যথা হ্রাসের মাধ্যমে পরীক্ষা সম্পন্ন করার ব্যবস’া গ্রহণ করেন। চাঁদনী ইবি থানাধীন বলরামপুর গ্রামের কৃষক বাদশা মন্ডলের মেয়ে বলে জানা গেছে।

ইতোমধ্যে মেয়েটির বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের মাধ্যমে তার বাবা মার সাথে যোগাযোগ করে পরীক্ষা শেষ হওযা মাত্র উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে নিয়ে ভর্তির করে চিকিৎসার যাবতীয় উদ্যোগ গ্রহণ করা হয়। প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করে জরুরী ভাবে অপারেশনর করা দরকার বলে চিকিৎসক জানান। কালবিলম্ব না করে অপারেশনের ব্যবস’া গ্রহনের যাবতীয় পদক্ষেপ গ্রহণ করতে নির্দেনা দেন উপজেলার নির্বাহী অফিসার।

বৃহস্পতিবার সন্ধা ৭টায় উপজেলা স্বাস’্য কর্মকর্তা ডা. জামিনুর রশিদ চাঁদনীর সফল অপারেশন সম্পন্ন করেন। সে এখন হাসপাতালের একটি ক্যাবিনে চিকিৎসাধীন আছে। চাঁদনীর অপারেশনের যাবতীয় ব্যয়ভার বহন করছেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ব্যক্তিগত ভাবে। আগামী রবিবারে চাঁদনী যাতে যথারীতি পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারে সে বিষয়ে তিনি সকলের দোয়া কামনা করেছেন। মানবতার অনন্য দৃষ্টান্ত স’াপনকারী হরিণাকুণ্ডু উপজেলা নির্বাাহী অফিসার সাইফুল ইসলামের এই মহানুভবতায় হরিণাকুণ্ডুবাসি গর্বিত। বিষয়টি হরিণাকুন্ডুতে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ