মানবিক ওসি আমিনুল ইসলাম

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

মানবিক ওসি আমিনুল ইসলাম

শৈলকুপা প্রতিনিধি-
জনসাধারণের নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন এক হাতে। কখনো মানুষের দুঃখ কষ্ট, সমস্যা নিরসনে ছুটে যান গোলঘরে। আবার কখনো সমস্যার সমাধানে গ্রামের আঁকাবাঁকা মেঠো পথে ছুটাছুটি। এই মানবিক পুলিশ অফিসারের একটাই লক্ষ্য পুলিশি সেবা মানুষের সবচেয়ে কাছে পৌঁছে দেওয়া। বলছি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলামের কথা। তিনি শৈলকুপা ১৭ ই ফেব্রুয়ারি থানায় যোগদান করেন। দুরন্ত এই ওসি’র দ্বায়ীত্ব পালনে যদিও ভৌগোলিক সীমা রেখা সামান্য হলেও তাঁর কাছে সহায়তা চাওয়ার দাবীটা কিন্তু কোনও সীমারেখা থাকে না। আইনগত সহায়তা, অথবা পরামর্শ চেয়ে তাঁর কাছে টেলিফোন আসে সমগ্র উপজেলার ছড়িয়ে ছিটিয়ে থাকা সাধারন মানুষের।
মানবিক এই পুলিশ কর্মকর্তার বৃহত্তর কর্মযজ্ঞের কারণে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ লোকমুখে ব্যাপক আস্থাভাজন হিসাবে পরিচিতি লাভ করেছেন। আস্থা কুড়িয়েছে মানবিক ও ব্যতিক্রমী পুলিশ কর্মকর্তা হিসাবে। ঠাঁই মিলেছে উপজেলার নির্যাতিত আপামর জনসাধারণের মনে।
ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন,আমি মানুষের মাঝে আস্থার বাতিঘর হয়ে বেঁচে থাকতে চাই। এই উপজেলার মানুষ যে পুলিশ আশা করেছে, আমি সেই পুলিশ অফিসার হয়ে বাঁচতে চাই। আমি হতে চাই জনগনের প্রত্যাশার ওসি। মানুষের মনে যে দীর্ঘদিন ধরে যে নেগেটিভ ধারণা আছে তা আমি মুছে দিতে চাই।
পুলিশভীতি দূর করতে তিনি নিজেই গেছেন উপজেলার বিভিন্ন গ্রাম থেকে গ্রামান্তরে। সমাধানযোগ্য বিষয়গুলোর তাৎক্ষনিক সমাধান করেন। বাকি সমস্যাগুলি নোটবুকে লিখে রেখে পরবর্তীতে সেগুলোর ও সমাধান করে দেন। যেখানেই মাদক, ইভটিজিং, হত্যা, খুন, অনিয়ম, দুর্ণীতি সেখানেই ছূটে চলেন এই পুলিশ কর্মকর্তা। এমনি নানা কর্মের কারণে পুলিশ-জনতা আস্থার সম্পর্ক তৈরির পাশাপাশি অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধেও ব্যাপক ভূমিকা রেখেছেন তিনি।
ওসি মোঃ আমিনুল ইসলাম ব্যস্ত মাদকশূন্য ও সামাজিক ও রাজনৈতিক দাঙ্গা-হাঙ্গামা মুক্ত এলাকা গড়তে। দেশের প্রথম মাদকশূন্য থানা গড়তে চান তিনি। এ লক্ষ্যে এলাকাভিত্তিক অভিযানও শুরু করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ