ইউএনওর মাধ্যমে ভেঙ্গে যাওয়া সংসার জোড়া লাগল

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

ইউএনওর মাধ্যমে ভেঙ্গে যাওয়া সংসার জোড়া লাগল

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় আলোর দিশারী মহানুভবতার আদর্শ পুরুষ ইউএনও ওসমান গণির মধ্যস্থতায় এক গৃহবধূর ভেঙে যাওয়া সংসার আজ মঙ্গলবার ভিকটিমের স্বামী,শুশুড়,শাশুড়ির উপস্থিতে মীমাংসা করা হয়েছে। উপজেলার ৫নং কাচেরকোল ইউনিয়নের উত্তর কচুয়ার মোঃ আতিয়ার রহমানের মেয়ে পিংকি খাতুনের গল্প। ৪ বছরের সংসার। কোলে ফুটফুটে কন্যা সন্তান। যৌতুক ও নানাবিধ সমস্যায় স্বামী-স্ত্রী দ্বন্দ্ব, শশুর-জামাই দ্বন্দ্ব ও শুশুর-বাবা নানামুখী দ্বন্দ্বে ভেঙ্গেই গিয়েছিল পিংকি খাতুনের সংসার। পিংকি ৬ মাস আগে স্বামীর হাতে নির্যাতনের শিকার হয়ে কাঁচেরকোল বাবার বাড়ী চলে আসেন। এরপর দ্বন্দ্বের মাত্রা আরো তীব্র থেকে তীব্রতর হয়।

 

অপরদিকে ছেলের বাবা ও মেয়ের বাবার মধ্যে টাকা দেনা-পাওয়া নিয়েও দুই পরিবারের মাঝে চরম দ্বন্দ্ব তৈরি হয়। ফলে স্বামী কাজী অফিসের মাধ্যমে তালাকনামা পাঠিয়ে দেয় স্ত্রীর ঠিকানায়। স্ত্রী তালাকনামা গ্রহণ না করে ইউএনও’র বরাবর অভিযোগ দায়ের করেন। আজ শুনানী অনুষ্ঠিত হয়। প্রায় ৩ ঘন্টা শুনানী শেষে আলোর মুখ দেখে সুখের সংসার তৈরির প্রচেষ্টা। স্বামী-স্ত্রীর দ্বন্দ্ব ও শশুর-বাবার দ্বন্দ্ব নিষ্পত্তি হয়।

 

উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির মাধ্যমে অত্র সালিশ কার্য সম্পন্ন হয়। শুনানীতে স্বামী-স্ত্রী, উভয়ের পিতা, দুই পক্ষের সাক্ষীবৃন্দ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উপস্থিত ছিলেন। শর্ত সাপেক্ষে প্রস্তুতকৃত সালিশনামায় উভয় পক্ষ এবং উপস্থিত সাক্ষীগণ স্বাক্ষর করেণ। শুনানী শেষে স্বামী মিরাজুল ইসলাম আজ তার স্ত্রী-সন্তানকে নিয়ে তাদের বাড়িতে চলে যায়।

উল্লেখ্য, স্বামীর বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার মোহনপুর গ্রামে।

এ সংক্রান্ত আরও সংবাদ