মহেশপুরে ভুল অপরেশনে আবারও প্রসুতি মায়ের মৃত্যু, গত ২ মাসে ৪ প্রসূতি ও ২ নবজাতকের মৃত্যু

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০১৭

মহেশপুরে ভুল অপরেশনে আবারও প্রসুতি মায়ের মৃত্যু, গত ২ মাসে ৪ প্রসূতি ও ২ নবজাতকের মৃত্যু

 

জাহিদুল ইসলাম, মহেশপুর(ঝিনাইদহ)থেকে ঃ ঝিনাইদহের মহেশপুর ফাতেমা ক্লিনিকে ভূল অপরেশনে আবারও প্রসুতি মায়ের মৃত্যু, গত ২ মাসে ৪ প্রসূতি ও ২ বনজাতকের করুণ মৃত্যু হয়েছে।

জানাগেছে, উপজেলার নস্তী গ্রামের তাইজুল ইসলামের কন্যা রুমা খাতুনের ২য় সন্তান প্রসব বেদনা উঠলে মহেশপুর বালিকা বিদ্যালয় রোড়ে ফাতেমা ক্লিনিকে ভর্তি করে। ক্লিনিক মালিক জানান তাকে সিজার করতে হবে। তার কথা অনুযায়ী ২৮/৭/১৭ইং তারিখে রাতে তাকে সিজার করেন ডাক্তার হেলেনা আক্তার নিপা।পরিবারের সদস্যরা জানায় সিজারের ৩ দিন পর এক নার্স রোগেী রুমাকে একটি ইনজেকশান পুষ করলে রোগীর অবস্থার অবনতি ঘটে। এ সময় তারা তড়িঘড়ি করে রোগীকে যশোর সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। হাসপাতালে পৌছানোর আগেই রোগী মারা যায়।
এ বিষয়ে ক্লিনিকের মালিক ওমর আলী সাংবাদিকদের জানায় সে ঢাকায় অবস্থান করছে বিস্তারিত জানার জন্য ক্লিনিকে যোগাযোগের জন্য বলে। ক্লিনিকে গেলে বন্ধ পাওয়া যায়।
অপরদিকে ডাক্তার হেলেনা আকতার নিপার সাথে যোগাযোগ করেও মোবাইলে পাওয়া যায়নি।
সিভিল সার্জন অফিসে যোগাযোগ করলে তারা জানায় ফাতেমা ক্লিনিক নামে কোন ক্লিনিক তাদের অনুমতি দেওয়া নেই। উল্লেখ্য গত ২ মাসে মহেশপুরে অপচিকিৎসায় মহেশপুরের বিভিন্ন ক্লিনিকে ৪ প্রসূতি ও ২ নবজাতকের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে ডাঃ আঃ আজিজ ও জিন্নানগর বাজারে নাসিং হোম ক্লিনিকে তদন্তপূর্বক বন্ধ ঘোষণা করলেও প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করা হয়নি। এখনও ক্লিনিকগুলি নির্দেশ অমান্য করে তাদের কার্যক্রম অবৈধভাবে চালিয়ে যাচ্ছে।

 

এ সংক্রান্ত আরও সংবাদ