ঐতিহ্যের ধারক ও বাহক নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট এন্ড পিকনিক স্পট

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৭

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার তৈলকুপী (গাজীপাড়া) গ্রামে অবস্থিত নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট এন্ড পিকনিক স্পর্টটি নলডাঙ্গা রাজবাড়ীর ঐতিহ্য তথা দেশের মানুষের কাছে বিনোদনের অন্যতম স্থান হিসাবে বিশেষ পরিচিতি লাভ করেছে। রাজ বংশের বিলুপ্তির পর থেকে নলডাঙ্গা রাজবাড়ী নিয়ে মানুষের মধ্যে উল্লেখযোগ্য তেমন কোন সৃজনশীল চিন্তাধারা না থাকলেও রাজবাড়ী রিসোর্ট এন্ড পিকনিক স্পর্টটি হয়তোবা ঐতিহ্যের ধারক ও বাহক হিসাবে জন মানুষের মাঝে দন্ডায়মান থাকবে।

রিসোর্ট সেন্টার টি জাতীয় মান সম্পন্ন হওয়ার কারনে গবেষণা মূলক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিভিন্ন জাতীয় উদ্ভিদের সমন্ময়ে গঠিত পার্কটি পরিণত হয়েছে জাতীয় উদ্যানে। বাহারী ফুলের সমারোহ এবং ফলজ ও বনজ শ্রেনীর উদ্ভিদ পার্কের সৌন্দর্য্যকে নব মাত্রা যোগ করেছে, বাহারী ফুলের মোহিনী সুগন্ধ, এছাড়া চোখ ধাঁধাঁনো পাতাল ট্রেন (চলমান) নাগর দোলা, দোলনা, ঘোড়ার গাড়ী, ঘুরণী চেয়ার, স্প্রীড বোর্ড, ক্যাবল ট্রেন, ভূতের বাড়ী, লাভ কর্ণার মৎস্য কণ্যা, ঝরণার পাহাড়, ৬০ ফুট পাহাড়ের উপর রেষ্টুরেন্ট, আধুনিক বিনোদনের সব ধরনের ব্যবস্থা পার্কের সৌন্দর্য বৃদ্ধি করেছে।

কিছু কাজ দ্রূত গতিতে চলমান যা এশিয়া মহাদেশের অন্যতম পিকনিক স্পর্ট হিসাবে বিশেষ খ্যাতি লাভ করবে বলে দর্শনার্থীরা আশা রাখে। বিনোদন প্রেমী মানুষ এবং দূর দূরান্ত থেকে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের বিনোদনের অন্যতম মাধ্যম হিসাবে এই স্থানটিকে বেছে নিয়েছে। কালীগঞ্জ শহর থেকে ৫ কিলোমিটার দূরত্বে নলডাঙ্গা বাজারের কাছে অবস্থিত হলেও রাজা বিভূতি ভূষন দেবরায়ের স্মৃতি বিজড়িত স্থান যেন নতুন মাত্রায় রূপ নিয়েছে।

নলডাঙ্গা রাজবাড়ী রিসোর্ট এন্ড পিকনিক স্পটের স্বত্বাধিকারী বিশিষ্ঠ সমাজ সেবক জনাব আঃ মতিন বিশ্বাসের সাথে আলাপ কালে তিনি বলেন- শৈশব থেকেই স্বপ্ন ছিল বৃক্ষকে নিয়ে তাই মনের মত করে বৃক্ষদিয়ে সাজানোর চেষ্ঠা করছি পার্ককে। সার্বিক নিরাপত্তাসহ পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে রিসোর্টকে সাজানো হয়েছে।

রাতের সুদৃশ্য মনোরম লাইটিং আপনাকে নতুন ভুবনে নিয়ে যাবে। পরিবারের সবাইকে নিয়ে একবার ঘুরে আসলে,মনের খোরাক মিটবে এমনটি প্রত্যশা দর্শনার্থীদের।