বন্যা কবলিত এলাকার জন্য সাহায্য তুলতে পথে পথে মেয়র সাইদুল করিম মিন্টু

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৭

বন্যা কবলিত এলাকার জন্য সাহায্য তুলতে পথে পথে মেয়র সাইদুল করিম মিন্টু

মেহেদি হাসান সবুজ ঃ দেশের উত্তর-পূর্বাঞ্চলের অন্তত ২০টি জেলা গত একমাস ধরে বন্যা কবলিত। প্রতিদিনই নদ-নদীগুলোতে পানি বাড়ছে, প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। সেই সমস্ত বন্যা কবলিত এলাকার দুর্গত মানুষদের জন্য ও তাদের সাহায্য দানের জন্য পথে নামল ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু।

আজ বিকাল ৪টা থেকে ঝিনাইদহ পোষ্ট অফিস মোড়ে ৩দিন ব্যাপি মেয়র সাইদুল করিম মিন্টু’র উদ্যোগে জেলা দোকান মালিক সমিতি, ঝিনাইদহ প্রেসক্লাব, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নসহ বেশ কয়েকটি সংগঠন উত্তরাঞ্চলের বন্যা কবলিত মানুষের সাহায্যার্থে অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। সেসময় উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সভাপতি জনাব এম রায়হান,জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি জনাব রকোনুজ্জামান রানু, জেলা দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলাম মন্টু , জেলা দোকান মালিক সমিতির যুগ্ন-সাধারন সম্পাদক মতিয়ার রহমান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহাঙ্গির হোসেন সাগর,জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রানা হামিদসহ সংগঠন গুলোর অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মীরা।

১৯শে আগস্ট থেকে আগামী ২১শে আগস্ট পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে অর্থ সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন মেয়র সাইদুল করিম মিন্টু। তিনি বন্যা কবলিত অসহায় মানুষের পাসে দাড়াতে সর্বস্তরের মানুষকে আহবান করেন। অর্থ সংগ্রহ কার্যক্রম এর প্রথম দিনেই মেয়র নিজে ঝিনাইদহ পোষ্ট অফিসের সামনে প্রায় দেড় ঘন্টা দাড়িয়ে থেকে লাল কাপড় হাতে নিয়ে সাহায্যের জন্য সাধারন মানুষকে উদ্ভুদ্ধ করেন । পরে তিনি হাতে হ্যান্ড মাইক নিয়ে ঝিনাইদহ ট-বাজারের প্রত্যেকটি দোকানে দোকানে গিয়ে বন্যার্তদের জন্য সাহায্যের অর্থ সংগ্রহ করেন। সেসময় তার সহধর্মীনি নগদ ৫০০০০(পঞ্চাশ হাজার) টাকা প্রদান করেন। প্রথম দিনেই মোট ১,০৪,৫৩৪(এক লক্ষ চার হাজার পাচশত পয়ত্রিশ)টাকা সংগ্রহ করা হয়েছে।

এছাড়াও মেয়র জানান, তার পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারিদের এক দিনের বেতনের টাকা তিনি বন্যার্তদের জন্য প্রদান করবেন। অর্থ সংগ্রহ অভিযানটি সার্বিক পরিচালনা করেন অ্যাডভোকেট ও সামাজিক ব্যাক্তিত্ব জনাব মনোয়ারুল হক লাল।

এ সংক্রান্ত আরও সংবাদ