পল্লী দারিদ্র বিমোচন কর্মী হেনা’র বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, আগস্ট ৮, ২০১৭

পল্লী দারিদ্র বিমোচন কর্মী হেনা’র বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

 (মোঃ সাইফুজ্জামান তাজু ; হরিণাকুণ্ডু, ঝিনাইদহ) : পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) ঝিনাইদহের হরিণাকুন্ডু শাখার মাঠ সহকারী হেনা খাতুনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।
গ্রাহকদের দেওয়া জমার টাকা মুল বইতে জমা না করে আত্মসাৎ করেছেন তিনি। এ ঘটনায় ভুক্তভোগীরা অভিযোগ করলে উল্টো টাকা না দেওয়ার দোষারোপ করছেন অভিযুক্ত ওই মাঠ সহকারী হেনা খাতুন।
ভুক্তভোগী হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের ফিরোজ হোসেন বলেন, পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন হরিণাকুন্ডু শাখায় তিনি সঞ্চয় হিসাব খোলেন। হিসাব নম্বর ০০০২৬, পাস বই নম্বর ০৬০৮২০১৫। প্রতিমাসে তিনি ৫’শ টাকা জমা রাখেন। গত একবছর যাবত তিনি টাকা জমা দিয়ে আসছেন। কিন্তু মাঠ সহকারী হেনা খাতুন কয়েক কিস্তির টাকা মুল বইতে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন। গ্রাহক বইতে টাকা জমা হলেও মুল বইতে টাকা জমা করেননি অভিযুক্ত ওই মাঠ সহকারী। পরবর্তীতে ফিরোজ হোসেন নিয়ম মোতাবেক ১ লাখ টাকা ঋণ আবেদন করলে ওই অফিসের কর্মকর্তা আক্তারুজ্জামান অডিটে যান। এবং কয়েক কিস্তির টাকা মুল বইতে জমা না হওয়ার কারণে ঋণটি বাতিল করেন। এ ঘটনায় অভিযুক্ত ফিরোজ হোসেন মাঠ সহকারী হেনা খাতুনের কাছে বিষয়টি জানতে চাইলে ঋণের জন্য ১০ হাজার টাকা ঘুষ দাবি করে বলেন, “উপরের অফিসারদের ম্যানেজ করে ঋণ পাশ করতে হয়”। ফিরোজ হোসেন ঘুষ দিতে অস্বীকার করলে হেনা খাতুন তার সাথে খারাপ ব্যবহার করেন এবং অফিস থেকে বের করে দেন।
অভিযুক্ত হেনা খাতুন বলেন, ফিরোজ হোসেনের টাকা নিয়ে কোন ঝামেলা নেই। তিনি যে টাকা দিয়েছেন তা জমা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা আক্তারুজ্জামান বলেন, বিষয়টি আমি শুনেছি। এ ঘটনায় খোঁজ-খবর নেওয়া হচ্ছে। হেনা খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ