শৈলকুপায় ধর্ম সভায় মসজিদে নববী মদিনার সদস্য ও রাসুল (সাঃ) হুসাইন রাঃ বংশধর এর আগমন

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

মেহেদি হাসান সবুজ ঃ শৈলকুপায় ধর্ম সভায় মসজিদে নববী মদিনার সদস্য ও রাসুল (সাঃ) হুসাইন রাঃ ৪১তম বংশধর ডঃ শায়খ মোহাম্মদ বিন ইসমাইল আল-আলী প্রধান মেহমান হিসাবে অংশগ্রহন করেছেন। আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল বিশ্বাস প্রতিষ্ঠিত পাঁচপাখিয়া হাফিজিয়া মাদরাসার উদ্যোগে পাঁচপাখিয়া সিদ্দিকীয়া ফাযিল মাদরাসা ময়দান প্রাঙ্গনে রবিবার তাফসিরুল কুরআন মাহফিল ও কুরআন তেলাওয়াত,আযান,হামদ নাত ও ইসলামী সংগীত প্রতিযোগীতা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে মসজিদে নববীর এই সদস্য উপস্থিত হন।

তিনি ছাড়াও মিশরের আল- আজহার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শায়খ ওমর বিন আব্দুল হামীদ আল-ক্বরীতানাহ দিত্বীয় মেহমান হিসাবে উপস্থিত থেকে আলোচনা করেন। এছাড়াও ধর্ম সভায় মেহমান হিসাবে মিডিয়া ব্যাক্তিত্ব ও বাংলাদেশ ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা লুৎফর রহমান উপস্থিত থেকে মুল্যবান আলোচনা করেন।


ধর্ম সভার আয়োজক বিশ্বাস বিল্ডার্স এর ব্যাবস্থাপনা পরিচালক ও পাঁচপাখিয়া হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল জানান, প্রতি বছরের ন্যায় এবারো ইসলামী আলোচনার আয়োজন হিসাবে এমন দুজন মেহমানকে আনতে পেরে আমি অত্যন্ত খুশি। আল্লাহর কাছে শুকরিয়া আমার শৈলকুপার ধর্মপ্রান মানুষ অন্তত এমন আন্তর্জাতিক খ্যাতি সম্পর্ন মেহমানদের মুখ থেকে আল্লাহ ও তার রাসুল (সাঃ) সম্পর্কে কিছু কথা শোনার সুযোগ পাবে।এছাড়াও যে ছোট ছোট হাফেজী পড়া ছেলেরা ও মাদরাসার ছা দের মধ্যে কুরআন তেলাওয়াত,আযান,হামদ নাত ও ইসলামী সংগীত প্রতিযোগীতায় অংশগ্রহন কারীরা এমন দুজন মেহমান এর হাত থেকে পুরস্কার গ্রহন করতে পারবে।

উল্লেখ্য, কুরআন তেলাওয়াত,আযান,হামদ নাত ও ইসলামী সংগীত প্রতিযোগীতায় অংশগ্রহনকারি বিজয়ীদের মাঝে আয়োজক আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল ও আগত প্রধান দুজন মেহমান ও আলোচক পুরস্কার হিসাবে নগদ অর্থ,হাফেজ ছাত্রদেরকে পাগড়ী ও অভিভাবকদের কে টুপি উপহার হিসাবে প্রদান করেন ।


এদিকে শৈলকুপায় ধর্ম সভায় মসজিদে নববী মদিনার সদস্য ও রাসুল (সাঃ) হুসাইন রাঃ ৪১তম বংশধর ডঃ শায়খ মোহাম্মদ বিন ইসমাইল আল-আলী প্রধান মেহমান ও মিশরের আল- আজহার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শায়খ ওমর বিন আব্দুল হামীদ আল-ক্বরীতানাহ দিত্বীয় মেহমান হিসাবে অংশগ্রহন করছেন এমন সংবাদে দুপুর থেকেই শৈলকুপার বিভিন্ন ইউনিয়ন সহ ঝিনাইদহ ও আশপাশের জেলা থেকে হাজার হাজার মানুষ সভাস্থলে আসতে থাকে। সন্ধার পর সভাস্থল ধর্মপ্রান মানুষের উপস্থিতিতে কানায় কানায় পরিপুর্ণ হয়ে যায়। মহিলাদের জন্য আলাদা বসার স্থানটিও কানায় কানায় পরিপুর্ণ হয়ে যায়। ধর্ম সভাটি আলাদা ভিডিও চিত্রের মাধ্যমে দেখার সুযোগ থাকায় সভাস্থলে যায়গা না পেয়ে হাজার হাজার মানুষ রাস্থায় দাড়িয়ে ভিডিও চিত্রের মাধ্যমে আলোচকবৃন্দের আলোচনা শুনেছেন।

ধর্ম সভায় শুরুতেই কুরআন তেলাওয়াত ও প্রধান দুজন মেহমান ও আলোচকবৃন্দের আরবীতে আলোচনার বাংলা তর্জমা ও ধর্ম সভার মেহমানবৃন্দের আলোচনার সার্বীক পরিচালনা করেন শায়খ শোয়াইব মোঃ আল আজহারী।

এ সংক্রান্ত আরও সংবাদ