ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ১৪ শিক্ষার্থী ও ৪ শিক্ষককে বহিষ্কার

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০১৯

ঝিনাইদহ সংবাদ ডেস্ক :

ঝিনাইদহ শহরের সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাসা পরীক্ষাকেন্দ্র থেকে এসএসসি দাখিল গণিত পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের অভিযোগে ১৪ শিক্ষার্থী ও ৪ শিক্ষককে বাহিষ্কার করা হয়েছে।

আজ দুপুর ১২ টার দিকে তাদের বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী।

বহিষ্কৃতরা শিক্ষকরা হল, সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাসার শিক্ষক রেজাউল ইসলাম ও শামসুন্নাহার এবং জেলা সদরের বাড়িবাথান মাদ্রাসার শিক্ষক মাসুদুর রহমান, কানুহরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক আবু তালেব।

এছাড়াও জেলার ভূটিয়ারগাতী মাদ্রাসা, উত্তরকাস্ট সাগরা মাদ্রাসা, বাড়িবাথান মাদ্রাসা, ঘোড়শাল মাদ্রাসা, হাটগোপালপুর মাদ্রাসা, নুরনগর মাদ্রাসা, আড়মুখ মাদ্রাসা ও পঞ্চগ্রাম মাদ্রাসার ১৪ শিক্ষার্থী রয়েছে।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী জানান, পরীক্ষা পরিদর্শন কালে দেখা যায় সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাস কেন্দ্রের বিভিন্ন কক্ষে অনিয়ম চলছে। কোথাও শিক্ষার্থীরা সেট কোড পরিবর্তন করে দিচ্ছে, কোন কোন কক্ষে একে অন্যের এমসিকিউ প্রশ্নের সমাধান করে দিচ্ছে, কোথায় কক্ষ পরিবর্তণ করে পরীক্ষা দিচ্ছে। তাদের এ কাজে সহযোগীতা করছে কতিপয় শিক্ষক।

বিষয়টি তদন্ত করে জড়িত থাকার দায়ে ১৪ শিক্ষার্থী ও ৪ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা বাকি পরীক্ষাগুলোতে অংশ নিতে পারবে না এবং শিক্ষকরাও দাখিল পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবে না।

এ সংক্রান্ত আরও সংবাদ