কোটচাদপুরে লাইনচ্যুত সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের উদ্ধার কাজ শুরু

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৯

ঝিনাইদহ সংবাদ ডেস্ক :

ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশনে সুন্দরবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় ইতোমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। পাবনার ঈশ্বরদী ও খুলনা থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করেছে।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার পর তিনটি ট্রেনের যাত্রা বাতিল ঘোষনা করেছে কর্তপক্ষ। এতে চরম দুর্ভোগে পড়ে উভয় পাশে দাড়িয়ে থাকা ট্রেনের শত শত যাত্রী গন্তব্যে পৌছাতে বিকল্প পথ বেছে নিচ্ছে। আর যাত্রীদের নিরাপত্তায় স্টেশনগুলোতে সংশ্লিষ্ট থানার পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোটচাঁদপুর স্টেশনের মাস্টার নুরুল ইসলাম জানান, রাত ১০ টা ৪৫ মিনিটের দিকে উদ্ধারকাজ শুরু হয়েছে। উদ্ধারকাজ শেষ হতে শনিবার সকাল পর্যন্ত বা তারও বেশ সময় লাগতে পারে। ধারনা করা হচ্ছে লাইনের ত্রুটির কারনে দূর্ঘটনাটি ঘটতে পারে।

পাশ্ববর্তি কালীগঞ্জ উপজেলার মোবারকগঞ্জ রেলস্টেশনে অপেক্ষায় থাকা যাত্রী মোহাম্মদ মুজিরুছ সোবহান জানান, ঢাকা যাওয়ার উদ্দেশ্যে এসে দেখি ট্রেন চলাচল বন্ধ। এখন বসে আসি যখন ট্রেন চলবে তখন যাবো।

উল্রেখ্য, শুক্রবার বিকাল ৪ টার দিকে ঢাকা থেকে খুলনা গামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঝিনাইদহের কোটচাদপুর স্টেশনে প্রবেশের মুখে ডাউন গেটে ১২ নং টেলিং পয়েন্টে এসে পড়ে যায় ট্রেনের একটি চাকা। ফলে ট্রেনের একটি ইঞ্জিন ও ১ টি বগি লাইনচ্যুত হয়।  এসময় ট্রেন লাইনের কিছু অংশ ভেঙে যায়। এর ফলে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ