ঝিনাইদহে নির্বাচনকে ঘিরে প্রস্তুত আইন-শৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৮

ঝিনাইদহে নির্বাচনকে ঘিরে প্রস্তুত আইন-শৃঙ্খলা বাহিনী

ঝিনাইদহ সংবাদ ডেস্ক :

ঝিনাইদহে সংসদ নির্বাচন উপলক্ষে পুলিশের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রস্তুত রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে টহল চলছে বিজিবি ও সেনা বাহিনীর।

জেলা নির্বাচন অফিসের আয়োজনে আজ সকাল সাড়ে ১১ টার দিকে পুলিশ লাইনস্ মিলনায়তনে পুলিশের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা রোকুনুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার(ইন সার্ভিস) প্রত্যুষ কুমার মজুমদার সহ জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় ভোট কেন্দ্র ও কেন্দ্রের বাইরে পুলিশের সঠিক ভাবে দায়িত্ব পালনের উপর নানা দিক-নির্দেশনা মুলক আলোচনা করা হয়।


এসময় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, নির্বাচন উপলক্ষে আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহন করেছি। আশা করা যায় মানুষ শান্তিপূর্ণ ভাবে কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।


পুলিশ সুপার মো: হাসানুজ্জামান বলেন, নির্বাচনকে কেন্দ্র করে জেলার আইন-শৃঙ্খল পরিস্থিতি ভাল রয়েছে। এখন পর্যন্ত কোন বড় ধরনের অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি। ছোট-খাটো কিছু অভিযোগ পাওয়া গেলেও সাথে সাথে তদন্ত করে সে বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।


৩০ ডিসেম্বর তারিখের নির্বাচনের দিন ৯১১৯ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। এর মধ্যে ২৯ টি মোবাইল টিম, ৮ টি স্টাইকিং টিম এবং ২ টি স্টান্ড বাই পার্টি সহ ১ হাজার ৫ শ’ ৮৪ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

এছাড়াও ৩০৩ জন বিজিবি, ৩০০ জন সেনা সদস্য, ৭২ জন র‌্যাব সদস্য, ৬০ জন ব্যাটালিয়ান আনসার এবং ৬৯৩৬ জন অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েন থাকবে।

তবে ইতোমধ্যেই জেলায় বিজিবি ও সেনা সদস্যরা টহল শুরু করেছে। ২৩ ডিসেম্বর তারিখে সম্পন্ন হয়েছে জেলা পুলিশের বিশেষ মহড়া।

এ সংক্রান্ত আরও সংবাদ