আগামী সংসদ নির্বাচনে ঝিনাইদহে বিএনপি’র প্রার্থী প্রায় চুড়ান্ত

প্রকাশিত: ১০:০৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৮

আগামী সংসদ নির্বাচনে ঝিনাইদহে বিএনপি’র প্রার্থী প্রায় চুড়ান্ত

আন্দোলনের পাশাপাশি নির্বাচনী প্রস্তুতির অংশ হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল ও জোটের সম্ভাব্য প্রার্থীদের একটি খসড়া তালিকা তৈরি করে রেখেছে বিএনপি।

কালের কণ্ঠ’র হাতে আসা ওই তালিকায় দেখা যায়, জামায়াতসহ ২০ দলীয় জোটের শরিক দলগুলোকে ১৮টি আসনে পুরোপুরি ছাড় দেওয়া হতে পারে। আর ২০ দলীয় জোটের শরিক দল অথবা বিকল্প হিসেবে বিএনপির প্রার্থীর নাম উল্লেখ আছে ১১টি আসনে। সমঝোতা হলে সব মিলিয়ে ৩১টি আসন শরিক দলগুলোকে ছেড়ে দেওয়ার বিষয়টি বিবেচনায় রেখে প্রাথামিকভাবে ওই খসড়া তালিকা করেছে বিএনপি।

তবে দলটির শীর্ষ পর্যায়ের একাধিক নেতা আলাপকালে কালের কণ্ঠকে বলেছেন, ওই তালিকাই চূড়ান্ত নয়। জোটভুক্ত দলগুলোর সঙ্গে দরকষাকষি এবং বিএনপির মনোনয়ন বোর্ডের সভায় আলোচনার পর তালিকায় কিছু পরিবর্তন আসতে পারে। আবার যুক্তফ্রন্ট, গণফোরামসহ বৃহত্তর ঐক্যে আগ্রহী দলগুলোর সঙ্গে শেষ পর্যন্ত নির্বাচনী জোট হলেও তালিকায় বড় ধরনের পরিবর্তন আসবে। এমন ক্ষেত্রে অবশ্য বিএনপিই বেশি ছাড় দেওয়ার চিন্তা করছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান কালের কণ্ঠকে বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মতো দলে সব সময়ই নির্বাচনের প্রস্তুতি থাকে। কিন্তু তালিকা প্রণয়নের বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তিনি জানান, নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত হলে মনোনয়ন দিতে সময় লাগবে না। দ্রুত সময়ের মধ্যেই এ কাজ সম্পন্ন করা যাবে।

ঝিনাইদহে বিএনপি’র সম্ভাব্য প্রার্থী :

ঝিনাইদহ-১ আব্দুল ওহাব, ঝিনাইদহ-২ মশিউর রহমান, ঝিনাইদহ-৩ কণ্ঠশিল্পী মনির খান, ঝিনাইদহ-৪ শহিদুজ্জামান বেল্টু।

 

ঝিনাইদহের আসনগুলো সহ ১৭৩ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী চুড়ান্ত হলেও গত তিনটি নির্বাচনের ফল এবং সাংগঠনিক সক্ষমতা পর্যালোচনা করে কিছু আসনে বিএনপি ও ২০ দলীয় জোটের বিকল্প প্রার্থী রাখা হয়েছে, যেগুলো দর-কষাকষি ও সমঝোতার মাধ্যমে চূড়ান্ত হবে।

 

(সুত্র : দৈনিক কালের কন্ঠ)

 

 

এ সংক্রান্ত আরও সংবাদ