কোটচাঁদপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ১০ ঘন্টা পর চলাচল স্বাভাবিক, চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

কোটচাঁদপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ১০ ঘন্টা পর চলাচল স্বাভাবিক, চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

ঝিনাইদহ সংবাদ ডেস্ক:
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর রেল স্টেশন এলাকায় ২টি মালবাহি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর দীর্ঘ সাড়ে ৬ ঘন্টার উদ্ধার কাছ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বরখাস্ত করা হয়েছে একটি ট্রেনের চালককে।


স্থানীয়রা জানায়, সোমবার রাত দুইটার দিকে কোটচাঁদপুর ট্রেন স্টেশনে খুলনা থেকে পার্বতীপুর তেলবাহি ট্রেন ও দর্শনা থেকে যশোরের নওয়াপাড়া গামি পাথরকুচি বোঁঝায় ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৪ টি তেলের ট্যাংকার ও একটি ইঞ্জিন লাইচ্যুত হয়। এরপর থেকেই খুলনা থেকে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঈশ্বরদি থেকে একটি রিলিফ ট্রেন এসে সকাল ৬ টার দিকে উদ্ধার কাজ শুরু করে। বেলা ১২ টার দিকে স্টেশনের ২ নং লাইন থেকে ট্যাংকার সরিয়ে ও লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।
রেলের পশ্চিমাঞ্চলের প্রধান পরিবহণ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, খুলনা থেকে পার্বতীপুর গামী কেপি ২১ আর ট্রেনের চালক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা করা হয়েছে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। আগামী ৩ দিনের মধ্যে তদন্ত কমিটি দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিবেন। তিনি আরও জানান, ৪ টি তেলের ট্যাংকারের মধ্যে ৩ টি ট্যাংকারের তেল পড়ে গেছে। প্রতিটি ট্যাংকারে ৪২ টন ডিজেল ছিল।
এ ঘটনার পর স্থানীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খান চঞ্চল, কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকিসহ রেলের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ