হরিণাকুণ্ডুতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

হরিণাকুণ্ডুতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

হরিণাকুণ্ডু-
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে করোনা উপসর্গ নিয়ে মোফাজ্জেল হোসেন (৬৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। মঙ্গলবার ভোর ৫ টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি উপজেলার মাঠ আন্দুলিয়া গ্রামের মৃত বিশারত আলীর ছেলে।
মৃত ব্যক্তির ছেলে বেল্টু জানান, তিনি গত এক সপ্তাহ ধরে জ¦র, কাশি ও শ্বাসকস্টজনিত সমস্যায় ভুগছিলেন। সোমবার তার শ্বাসকস্ট বেড়ে যাওয়ায় প্রথমে তাকে হরিনাকুণ্ডু ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।
উপজেলা ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ হানিফ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে দুপুরে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।
ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অপুর্ব কুমার সাহা বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি করোনা উপসর্গ নিয়ে সোমবার রাতে সদর হাসপাতালের সাসপেক্টেড ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে তার মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে করোন পরীক্ষার জন্য কুস্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।
হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জামিনুর রশিদ জানান, মৃত ব্যক্তি সোমবার সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়। তিনি আরও জানান, এ পর্যন্ত উপজেলায় ৩২৫জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৯ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। সুস্থ্য হয়েছেন ৩৫ জন। বাকিরা হোমকোয়ারেন্টিনে চিকিৎসাধীন আছেন।
ইউএনও সৈয়দা নাফিস সুলতানা জানান, মৃত ব্যক্তির বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাইন করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ