হরিণাকুণ্ডুতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

হরিণাকুণ্ডুতে জাতীয় শোক দিবস পালিত

হরিণাকুণ্ডু-„
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালী, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এঁর ৪৫তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২০ পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন ও ইউএনও সৈয়দা নাফিস সুলতানার নেতৃত্বে একটি শোকর‌্যালী বের হয়। একই সময়ে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মশিউর রহমান জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক রবিউল ইসলামের নেতৃত্বে একটি শোক র‌্যালী করা হয়। পরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়ার মাহফিল করেছে উপজেলা আওয়ামী লীগ। এসময় আওয়ামীলীগ নেতা সাজেদুল ইসলাম টানু মল্লিক, পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু, সাইফুল ইসলাম টিপু মল্লিক বক্তব্য দেন।
উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্তরে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগ ছাড়াও হরিণাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রহিম মোল্লার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহম্মেদের নেতৃত্বে মু্িক্তযোদ্ধা সংসদ, সাইফুজ্জামান তাজু ও এইচ মাহবুব মিলুর নেতৃত্বে হরিণাকুণ্ডু প্রেসক্লাব, আওয়ামী লীগের বিভিন্ন সহযোগি সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, যুব ঋণের চেক বিতরণ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
পৌর এলাকায় শুড়া ও পার্বতিপুর মাছের আড়ত এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন, পার্বতিপুর এলাকায় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রাফেদুল হক সুমন, ২ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিনসহ পৌরসভার ৯ টি ওয়ার্ডে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও ওয়ার্ড কাউন্সিলরদের উদ্দ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও দিবসটি উপলক্ষে উপজেলার ৮১ টি ওয়ার্ডে দুস্থদের মাঝে খাবার বিতরণ, আলোচনা সভা ও দোয়ার মাহফিল করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ