শৈলকুপায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি,র‌্যাবের অভিযান! দুই লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

শৈলকুপায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি,র‌্যাবের অভিযান! দুই লাখ টাকা জরিমানা
ঝিনাইদহ সংবাদ ডেস্ক ঃ  ঝিনাইদহের শৈলকুপায় একটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ, নিষিদ্ধ, ভেজাল ওষুধ মজুদ এবং নির্দিষ্ট মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়। উপজেলার চড়িয়ার বিল সুমনা মেডিক্যাল স্টোরকে এই জরিমানা করা হয়।
সোমবার বিকালে ঝিনাইদহ র‌্যাবের কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ এর নেতৃত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল এই অভিযান পরিচালনা করেন।
ঝিনাইদহ র‌্যাবের কোম্পানি কমান্ডার সোহেল পারভেজ জানান, চড়িয়ার বিল এলাকার সুমনা মেডিক্যাল স্টোরে আমদানি, বিক্রয় ও মেয়াদোত্তীর্ণ নিষিদ্ধ ভেজাল ওষুধ মজুদ এবং নির্দিষ্ট মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রির সংবাদ পেয়ে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণের সমন্বয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৪০,৪৫ এবং ৫১ ধারায় ওষুধের দোকানের মালিককে দুই লাখ টাকা জরিমানা করেন। জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।এছাড়াও মেয়াউত্তিন্ন বেশ কিছু ওষুধ পুড়িয়ে ফেলা হয়েছে বলেও জানান র‌্যাবের কোম্পানী কমান্ডার সোহেল পারভেজ।
এদিকে ঝিনাইদহে বেশ কিছুদিন যাবৎ র‌্যাব এসকল বিক্রয় নিষিদ্ধ ওষুধ,ভেজাল ওষুধ বিক্রয় ও বেশি দামে ওষুধ বিক্রয় রোধে তাদের অভিযান অব্যাহত রেখেছে। র‌্যাবের এই অভিযানে সাধারন মানুষের মাঝে এক ধরনের সস্তির নিঃশ্বাস লক্ষ করা যাচ্ছে। সাধারন মানুষের দ্বাবী র‌্যাবের এই অভিযান যেনো অব্যাহত থাকে।

এ সংক্রান্ত আরও সংবাদ