হরিণাকুণ্ডুতে আরও দু’জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২০

হরিণাকুণ্ডুতে আরও দু’জন করোনায় আক্রান্ত

এম.সাইফুজ্জামান তাজু
হরিণাকুণ্ডু-

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে আরও দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন পুরুষ (৪৮) ও অপরজন মহিলা (২২)। এনিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫ জনে। এর আগে গত এপ্রিল ও মে মাসে উপজেলায় ঢাকা ও কক্সবাজারে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ২ যুবক এবং ৮ জুন এক পিবিআই কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন সুস্থ্য হয়েছেন। অন্য দু’জন নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।
বুধবার নতুন দু’জনের করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জামিনুর রশিদ। তিনি জানান, আক্রান্তদের একজন গত দুই সপ্তাহ ধরে জ¦র ও শ^াসকষ্টে ভুগছেন। অন্যজন ২২ বছর বয়সি এক নারী ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। গত ৮ জুন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। পরে বুধবার সকালে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।
তিনি আরও জানান, এ পর্যন্ত উপজেলায় ৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৯২ জনের নেগেটিভ ও ৫ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।
আক্রান্ত ব্যক্তির স্ত্রী মুঠোফোনে জানান, তার স্বামী গত ১৩ দিন ধরে জ¦রে ভুগছেন। ডাক্তারের পরামর্শে তিনি বাসায় চিকিৎসাধীন আছেন। তিনি আরও জানান, তার স্বামী কখনও বাইরে যান না। করোনাকালিন সময়ে তিনি নিয়মিত বাসায় নামাজ আদায় করেন। তাদের বাড়িতে বাইরে থেকেও কখনও মানুষজন আসেন না। প্রচন্ড জ¦র ও শ^াসকষ্ট থাকায় চিকিৎসকের পরামর্শে নমুনা দেওয়ার পর বুধবার তার স্বামীর করোনা পজেটিভ রিপোর্ট আসে।
এদিকে আক্রান্ত ওই নারীর বাবা জানান, তার মেয়ে দীর্ঘদিন ধরে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসায় ঢাকায় নেওয়ার জন্য ডাক্তারের পরামর্শে নমুনা দেওয়ার পর বুধবার তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। তার কন্যার শরীরে কোন করোনা উপসর্গ নেই বলেও তিনি জানান।
ইউএনও সৈয়দা নাফিস সুলতানা বলেন, করোনা আক্রান্ত ওই দু’জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। আক্রান্তদের বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে।

এ সংক্রান্ত আরও সংবাদ