জনদুর্ভোগ কমাতে ও সামাজিক দুরত্ব বজায় রেখে শুক্রবার থেকে কালীগঞ্জের ৫ স্থানে বসবে কাঁচাবাজার

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

বিশেষ প্রতিনিধি, কালীগঞ্জ॥
জনদুর্ভোগ কমাতে ও সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাবেচা করার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরেরর ৫টি স্থানে কাঁচাবাজার বসানো হচ্ছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদে করোনা প্রতিরোধ কমিটির এক সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু।
তিনি আরো জানান, কাঁচাবাজারের পাইকারী বাজার বসবে সরকারি মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজ মাঠে। এছাড়া সরকারি নলডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠ, পুরাতন গোহাটা ও বলিদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কাঁচা বাজার বসবে।
আগামী শুক্রবার থেকে এসব স্থানে কাঁচাবাজার চালু করা হবে। সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কাঁচাবাজারের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। ৫ ফুটের একটি কাঁচাবাজার এর দোকান হবে। এক দোকানের ২০ ফুট দুরত্বে থাকবে আরেকটি দোকান। এভাবে প্রতিটি দোকান করা হবে। সেখানে কাঁচা তরিতরকারী ও মাছসহ অন্যান্য পন্যও বিক্রি করতে পারবে।
এছাড়া চাল, গরু, খাসী ও মুরগীর দোকানীরা স্ব স্ব স্থানে বসেই ব্যবসা বিক্রি করবেন। কালীগঞ্জ শহরের নতুন বাজার ও পুরাতন বাজার বাদে শহরের বিভিন্ন রোডের মুদি ব্যাবসায়ীরা সামাজিক দুরত্ব নিশ্চিত করে বেলা ১২ টা পর্যন্ত দোকান খোলা রাখতে পারবেন।
কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, উপজেলা চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, পৌরমেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মুহাঃ মাহফুজুর রহমান, বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের কর্তকর্তাবৃন্দ।