কালীগঞ্জে আগুনে ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

বিশেষ প্রতিনিধি, কালীগঞ্জ॥
ঝিনাইদহ কালীগঞ্জের কোলাবাজারের একটি বন্ধ থাকা ইলেকট্রনিক্্র এর দোকানে আগুন লেগে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে ওই বাজারের বর্ষন ইলেকট্রনিক্স এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী পাশের দোকান মালিক মিজানুর রহমান জানান, সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে বাজারের বন্ধ থাকা বর্ষন ইলেকট্রনিক্স এর মধ্যে হঠাৎ ধোঁয়া দেখতে পান। এরপর ধোয়া কুন্ডলী আকার ধারন করলে ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে দমকল বাহিনীর সদস্যরা যেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক বজলুর রহমান জানান, বাড়িতে গুরুত্বপূর্ণ কাজ থাকায় তার দোকান খুলতে বিলম্ব হয়েছে। তার দোকানে প্রায় ১০ লক্ষাধিক টাকার, টিভি,ফ্যান, মোবাইলসহ ইলেকট্রনিক্স সামগ্রী ছিল। তিনি একজন খুচরা ও পাইকারী ব্যবসায়ী। বন্ধ ঘরের মধ্যে আগুন লাগায় স্থানীয়রা প্রথম পর্যায়ে তেমন একটা সাহায্য করতে পারেনি। পরে স্থানীয় ব্যবসায়ীরা তালা ভেঙ্গে আগুন কিছুটা নিয়ন্ত্রন করতে পারলেও সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এটা বলতে বলতে তিনি কান্নায় ভেঙে পড়েন।
কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ডঃ মামুনুর রশিদ জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বাজারটি তাদের স্টেশন থেকে বেশ দুরে হওয়ায় একটু জটিলতা হয়েছে। তারপরও ঘটনাস্থলে পৌছে স্থানীয় মানুষের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছেন। ওই প্রতিষ্ঠানের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তারা ধারনা করছেন।