করোনাভাইরাস: কালীগঞ্জে একই পরিবারের ১৩ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

বিশেষ প্রতিনিধি, কালীগঞ্জ॥
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ফয়লা গ্রামে একই পরিবারের ১৩ সদস্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের প্রত্যেককে ১৪দিন বাড়িতে একা একা বাস করার নির্দেশনা দিয়েছে ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, কিছুদিন আগে গোবিন্দ বিশ^াসের বাড়িতে বেড়াতে আসে আমেরিকা প্রবাসী ভাইয়ের মেয়ে। সে মাত্র একদিন ওই বাড়িতে অবস্থান করে খুলনায় ফিরে গেছে। এরপর ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই বাড়ির ১৩ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছেন।

হোম কোয়ারেন্টাইনে থাকা সদস্যরা হলেন, রানু বিশ^াস, গোবিন্দ বিশ^াস ও মিতা বিশ^াস দম্পতিসহ দুই ছেলে, নন্দ বিশ^াস ও অঞ্জলী বিশ^াস দম্পতির এক ছেলে ও এক মেয়ে এবং আনন্দ বিশ^াস ও বিনা বিশ^াস দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

কোয়ারেন্টাইনে থাকা ফয়লা গ্রামের গোবিন্দ বিশ^াসের স্ত্রী মিতা বিশ^াস জানান, আমেরিকা থেকে আমাদের ভাইজি বাড়িতে বেড়াতে আসে। একদিন থেকে সে চলে যায়। এরপর বাড়িতে কিছু ডাক্তার এসে আমাদের ১৪দিন বাড়ির মধ্যে থাকার নির্দেশ দেন। তিনি আরো জানান, সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, বাড়ি থেকে বের না হওয়াসহ বিভিন্ন নির্দেশনা দেন। আমরা সুস্থ আছি।

ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, কালীগঞ্জ উপজেলার ফয়লা গ্রামের ওই বাড়িতে আমেরিকা থেকে এক প্রবাসী বেড়াতে আসে। আমরা বিষয়টি জানার পর ওই বাড়ির ১৩ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছি।