মহেশপুর সীমান্ত থেকে ৪১ হাজার ৫’শ ইউএস ডলারসহ ৩ চোরাকারবারী আটক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

মহেশপুর সীমান্ত থেকে ৪১ হাজার ৫’শ ইউএস ডলারসহ ৩ চোরাকারবারী আটক

ঝিনাইদহ সংবাদ ডেস্ক:
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৪১ হাজার ৫’শ ইউএস ডলারসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে বিজিবি।
রোববার দুপুরে মহেশপুরের ভৈরবা ও বাঘাডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো-মহেশপুরের ভৈরবা এলাকার করিম বিশ্বাসের ছেলে মোখলেছুর রহমান (৫৫), মানিকগঞ্জের সিংগাইরা উপজেলার গোবিন্দল গ্রামের আমজাদ হোসেনের ছেলে রতন মিয়া (৪০) ও মহেশপুরের বাঘাডাংগা গ্রামের আজিজুল মন্ডলের ছেলে মতিয়ার রহমান (৪৮)।
মহেশপুরের ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে মহেশপুরে তালসাল এলাকা দিয়ে ভারতে স্বর্ণ পাচার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তালসাল বাজার এলাকায় অভিযান চালায় বিজিবি। এসময় ১০ হাজার ইউএস ডলারসহ রতন মিয়া ও মোখলেছুর রহমানকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক মোখলেছুর রহমানের বাড়ীতে অভিযান চালিয়ে আরও ৩১ হাজার ৫’শ ইউএস ডলার উদ্ধার করা হয়। পরে তাদের সাথে জড়িত থাকার অপরাধে মতিয়ার রহমানকে আটক করা হয়।
বিজিবি আরও জানান, আটককৃত মোখলেছুর রহমান ও রতন মিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন সকালে ৬টি সোনার বার ভারতে পাচার করেছে এবং ওই স্বর্ণের দাম হিসেবে মোট ৪১ হাজার ৫০০ ইউএস ডলার সংগ্রহ করেছে। আটককৃত ডলার ঝিনাইদহ জেলা ট্রেজারীতে জমা করা হয়েছ্ েএবং আসামীদেরকে মহেশপুর থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ