সিগারেটের আগুনে পুড়ল পানবরজ

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

সিগারেটের আগুনে পুড়ল পানবরজ

এম.সাইফুজ্জামান তাজু
হরিণাকুণ্ডু, ঝিনাইদহ-

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার শুড়া গ্রামে পানবরজে আগুণ লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকাল ৩টার দিকে ওই গ্রামের কৃষক মজনু রহমানের পানবরজে আগুন লাগার ঘটনা ঘটে। এঘটনায় ওই কৃষকের
এক বিঘা জমির পানবরজ পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে ওই কৃষকের প্রায় ৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। সিগারেটের আগুণ থেকে ওই পানবরজে আগুনের সূত্রপাত বলে এলাকাবাসী জানান। ক্ষতিগ্রস্থ কৃষক মজনু ওই গ্রামের জুমাত আলীর ছেলে।

ক্ষতিগ্রস্থ কৃষক মজনু রহমান জানান, মঙ্গলবার বিকাল ৩টার দিকে তিনি পানবরজে গেলে সেখানে আগুণ জ্বলতে দেখেন। এ সময় তিনি এলাকাবাসী ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক দল ঘন্টা ব্যাপী চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণ আনে।

মজনুর প্রতিবেশী ও ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন জানান, মঙ্গলবার বিকাল ৩টা দিকে হঠাৎই ওই কৃষকের পানবরজে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে প্রথমে এলাকাবাসী আগুণ নেভানোর চেষ্টা করে। কিন্তু আগুণের ভয়াবহতা তীব্র হওয়ায় ফায়ার সার্ভিস কে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার বিপুল হোসেন জানান, খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ওই কৃষকের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। সিগারেটের আগুণ থেকে আগুনের সূত্রপাত বলে তিনি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ