জয়িতা কন্যা মেধাবী ছাত্রী উর্মির পাশে ঝিনাইদহ সংবাদ

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

জয়িতা কন্যা মেধাবী ছাত্রী উর্মির পাশে ঝিনাইদহ সংবাদ

এম.সাইফুজ্জামান তাজু
হরিণাকুণ্ডু-

পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও অর্থাভাবে অনিশ্চিত হয়ে পড়েছিল মেধাবী ছাত্রী জয়িতা কন্যা তামিশ মোবাশ্বিরা উর্মির ভর্তি। এ বিষয়ে গত ২৯ নভেম্বর জনপ্রিয় নিউজ পোটাল ঝিনাইদহ সংবাদে “অর্থাভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত মেধাবী ছাত্রী উর্মির” শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর ঝিনাইদহ সংবাদের প্রকাশক উপজেলার জোড়াদহ ইউনিয়নের বেলতলা গ্রামের তরুণ সমাজ সেবক কাতার প্রবাসী জাহিদুল ইসলাম বাবু মিয়া ঝিনাইদহ সংবাদের স্টাফ রিপোর্টার সাইফুজ্জামান তাজুকে ফোন করে মেধাবী ছাত্রী উর্মির ভর্তির জন্য আর্থিক সহযোগিতার ইচ্ছা প্রকাশ করেন। তিনি উর্মির ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ পাঠান তার কাছে।

রবিবার সকালে ঝিনাইদহ সংবাদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে নেওয়া হয় মেধাবী ছাত্রী জয়িতা কন্যা উর্মিকে। এসময় তার হাতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ঝিনাইদহ সংবাদের প্রকাশক জাহিদুল ইসলাম বাবু মিয়ার পক্ষ থেকে ২০ হাজার টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা। এসময় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম. রায়হান, সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ সংবাদের সম্পাদক মাহমুদ হাসান টিপু, সংসদ সদস্যের প্রতিনিধি রওশন আলী, ঝিনাইদহ সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক মেহেদি হাসান সবুজ ও হরিণাকুণ্ডু প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার রঘুনাথপুর গ্রামের জয়িতা লিয়া পারভীনের মেয়ে উর্মি চলতি বছর পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়। উর্মি ছোট থাকতেই বাবা জমির উদ্দিন বাড়ী থেকে চলে যায়। খোজ রাখে না পরিবারের। উর্মির অসহায় মা সেলাইয়ের কাজ করে কোন রকমে সন্তানদের লেখাপড়া করান।

এদিকে ঝিনাইদহ সংবাদে এবিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ ও উর্মির ভর্তির জন্য প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা পাওয়ায় আবেগাপ্লুত উর্মির মা জয়িতা লিয়া পারভীন ঝিনাইদহ সংবাদের কে ধন্যবাদ জানান। এসময় তিনি বলেন, মেয়ের ভর্তির আশা ছেড়ে দিয়েছিলাম। প্রয়োজনীয় অর্থ যোগাড় করা আমার মত হতদরিদ্র অসহায়ের পক্ষে সম্ভব ছিলো না। তিনি ঝিনাইদহ সংবাদ ও এর প্রকাশক জাহিদুল ইসলাম বাবু মিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মেধাবী ছাত্রী উর্মি এ সহযোগিতার জন্য ঝিনাইদহ সংবাদের প্রকাশক বাবু মিয়াকে ধন্যবাদ জানিয়ে সকলের দোয়া কামনা করেন। উচ্চ শিক্ষা গ্রহণ করে সমাজের সেবা করার আশা ব্যক্ত করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা মেধাবী ওই ছাত্রীর অসহায়ত্বের সংবাদ প্রকাশ করে পাশে থাকার জন্য ঝিনাইদহ সংবাদের প্রকাশক বাবু মিয়াকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, নিউজ পোর্টাল ঝিনাইদহ সংবাদের প্রকাশক জাহিদুল ইসলাম বাবু মিয়া উপজেলার বেলতলা গ্রামের কৃতি সন্তান। তিনি নিজ অর্থায়নে গ্রামীণ ভাঙাচোরা রাস্তা সংস্কার, মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সহ সমাজসেবা মূলক কর্মকান্ডের জন্য উপজেলার সাধারণ মানুষের কাছে একজন তরুণ সমাজ সেবক হিসেবে পরিচিত।

এ সংক্রান্ত আরও সংবাদ